UK তে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার (CSE)বিষয়ে স্কলারশিপ

যুক্তরাজ্যে কম্পিউটার সায়েন্স বিষয়ে শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ ও অন্যান্য অর্থনৈতিক সুযোগগুলি দিয়ে বিভিন্ন অসীম সুযোগ বিদ্যমান। এই “ভবিষ্যৎ বিষয়” অধ্যয়নের বিস্তার এবং জনপ্রিয়তার সাথে সমান্তরালে, বিশ্বের অন্যতম উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলিতে কম্পিউটার সায়েন্স পড়াশোনার জন্য আরও অনেক স্কলারশিপ প্রদান করা হয়। 

City, University of London Computer Science Scholarships – সিটি, ইউনিভার্সিটি অব লন্ডন বাংলাদেশি ছাত্রদের জন্য কম্পিউটার সায়েন্স স্কলারশিপ প্রদান করে। যুক্তরাষ্ট্রের একটি বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে আপনার কম্পিউটার সায়েন্স পঠনের সুযোগ নিন। স্কলারশিপের জন্য আবেদন করুন এবং সিটি, ইউনিভার্সিটি অব লন্ডনে কম্পিউটার সায়েন্স বিষয়ে আপনার সম্ভাবনা খুলুন।

QMUL Science and Engineering Excellence Scholarships – QMUL CSE স্কলারশিপ বাংলাদেশী ছাত্রদের জন্য প্রযোজ্য কোর্স গুলিতে বিজ্ঞান এবং প্রকৌশল পড়ার জন্য একদ্বিগুণ বৃত্তির সুযোগ প্রদান করে। এই স্কলারশিপগুলি শিক্ষার্থীদের অত্যন্ত উচ্চ স্তরের সাফল্য স্বীকার করে এবং তাদের অর্থনৈতিক সহায়তা প্রদান করে যারা বিজ্ঞান এবং প্রকৌশল বিষয়ে অধ্যয়ন করছেন। এই গর্বময় স্কলারশিপের জন্য আবেদনের সুযোগ মার্জিত করে আপনার বিজ্ঞান এবং প্রকৌশল ক্ষেত্রে আপনার ক্যারিয়ার এগিয়ে যান।

Royal Holloway, University of London Donald Davies Computer Science scholarships – রয়াল হলোয়ে, লন্ডন বিশ্ববিদ্যালয় অফ লন্ডন ডোনাল্ড ডেভিস কম্পিউটার সায়েন্স স্কলারশিপগুলি বাংলাদেশী ছাত্রদের জন্য সমর্পিত। এই স্কলারশিপগুলি আপনার মধ্যে প্রবেশ করতে অত্যন্ত সুযোগ সরবরাহ করে এবং এটি যুক্তরাষ্ট্রের অন্যতম প্রমুখ বিশ্ববিদ্যালয়গুলির একেবারে কম্পিউটার সায়েন্স অধ্যয়নের জন্য বাংলাদেশী ছাত্রদের জন্য অসামান্য সুযোগ সরবরাহ করে। কম্পিউটার সায়েন্স ক্ষেত্রে আপনার শিক্ষামূলক এবং পেশাগত সম্ভাবনাগুলি উন্নত করতে এই বিশেষ অর্থনীতি সুযোগ নিন।

University of Birmingham Scholarships  – বাংলাদেশী ছাত্রদের জন্য ইউনিভার্সিটি অব বার্মিংহাম এ স্কলারশিপ প্রদান করে। এই স্কলারশিপগুলি বাংলাদেশী ছাত্রদের জন্য আর্থিক সহায়তা এবং সুযোগ সৃষ্টি করে যাতে তারা ইউনিভার্সিটি অব বার্মিংহামে তাদের শিক্ষার পথে উত্কৃষ্টতা অর্জন করতে পারেন। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে আপনার শিক্ষার জন্য স্কলারশিপ আবেদন ও অর্জন করতে অনুপ্রাণিত হতে পারেন না।

University of Edinburgh John Fisher High Performance (HPC) Scholarships – ইউনিভার্সিটি অফ এডিনবার্গ বাংলাদেশী ছাত্রদের জন্য জন ফিশার হাই পারফরমেন্স (এইচপিসি) স্কলারশিপ প্রদান করে। এই স্কলারশিপগুলি যোগ্যতামূলক এবং হাই পারফরমেন্স কম্পিউটিং (ডেটা সায়েন্স সহ) অধ্যয়নে নির্ধারিত। ইউকের একটি বিখ্যাত প্রতিষ্ঠানে আপনার কম্পিউটার সায়েন্স অধ্যয়নের এই সুযোগ মিস করবেন না।

University of York Department of Computer Science Postgraduate Scholarships – বাংলাদেশি ছাত্রদের জন্য ইউনিভার্সিটি অফ ইয়র্কের কম্পিউটার সায়েন্স পোস্টগ্রাজুয়েট স্কলারশিপ। কম্পিউটার সায়েন্স বিভাগে বাংলাদেশি ছাত্রদের জন্য বিশেষভাবে পরিচালিত আর্থিক সহায়তা সুযোগ দেখুন। ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে আপনার কম্পিউটার সায়েন্সে পড়াশোনা ও কর্মজীবনের এই অপেক্ষামাত্রী সুযোগ ব্যবহার করুন।

UCL Computer Science Excellence Scholarships – UCL Computer Science Excellence Scholarship বাংলাদেশি ছাত্রদের জন্য অপূর্ণ অর্থায়নের সুযোগ সরবরাহ করে যা যুক্তরাষ্ট্রে কম্পিউটার সায়েন্স অধ্যয়নে আগ্রহী ছাত্রদের জন্য। UCL, এটি বিশ্বের প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের মধ্যে আপনার শিক্ষামূলক পথে আরও উন্নত করার জন্য আর্থিক সহায়তা পানেন। এখনই আবেদন করুন এবং কম্পিউটার সায়েন্সের বিশ্বে আপনার সম্ভাবনা আনলক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *