অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে ব্যবসা এবং উদ্যোক্তা বিষয়ে স্কলারশিপ

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ব্যবসা এবং উদ্যোক্তা বিষয়ে স্কলারশিপ দেওয়া হয় যা ছাত্রদেরকে আর্থিক সাহায্য করে উদ্যোক্তাত্বকের পেশার অনুপ্রাণিত হওয়ার সুযোগ সরবরাহ করে। এই স্কলারশিপগুলি স্থানীয় ছাত্রদের মধ্যে বা আন্তর্জাতিক ছাত্রদের মধ্যে বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের জন্য উপলব্ধ করা হয়। এই স্কলারশিপগুলি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ব্যবসা স্কুলগুলিতে পাওয়া যায়। এগুলি স্কলারশিপ প্রদান করে শিক্ষার্থীদের অর্থ ও আর্থিক সহায়তা দেওয়ার মাধ্যমে তাদেরকে উদ্যোক্তাত্বকের প্রশিক্ষণ এবং অভিজ্ঞতা অর্জনে সাহায্য করে। স্কলারশিপগুলি ব্যবসা, অর্থনীতি বা ফাইন্যান্স, ব্যবস্থাপনা বা বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন কোর্সে পড়াশোনা করতে ইচ্ছুক ছাত্রদের জন্য উপলব্ধ করা হয়। এই স্কলারশিপগুলি আপনাকে সম্পূর্ণ বা আংশিক টিউশন ফি সম্পর্কিত আর্থিক বাধা দূর করতে সাহায্য করবে এবং আপনার শিক্ষা ও উদ্যোক্তাত্বকের স্থানান্তর সমর্থন করবে।

Australia

Business and Economics International China Scholarship @ Monash University – আন্তর্জাতিক ছাত্রদের জন্য স্নাতক স্কলারশিপ, যাতে তারা অস্ট্রেলিয়ায় Monash University-তে ব্যবসা এবং অর্থনীতি বিষয়ে অধ্যয়ন করতে পারে

CBS Innovation International Scholarship – মেরিট-ভিত্তিক স্কলারশিপ আন্তর্জাতিক ছাত্রদের জন্য, যারা সিটিন বিশ্ববিদ্যালয়ের কার্টিন ব্যবসা বিদ্যালয়ে ব্যবসা তথ্য সিস্টেম / প্রযুক্তি অধ্যয়ন করতে চান।

Global Leaders Scholarship @ University of Queensland  – আন্তর্জাতিক ছাত্রদের জন্য স্নাতক এবং পোস্ট গ্রাজুয়েট স্কলারশিপ, যারা অস্ট্রেলিয়ায় University of Queensland-তে ব্যবসা, অর্থনীতি এবং আইন (এমবিএ বাদ) বিভাগে অধ্যয়ন করতে চায়।

·  The University of Queensland – ইউনিভার্সিটি অফ কুইন্সল্যান্ডে ব্যবসা, অর্থনীতি এবং আইন বিষয়ে নির্বাচিত দেশের ছাত্রদের জন্য আন্তর্জাতিক স্কলারশিপ প্রদান করা হয়।

New Zeeland

 International Business Masters Scholarships– বিশ্ববিদ্যালয়ের ব্যবসায়িক বিভাগে একটি ব্যবসায়িক-সম্পর্কিত মাস্টারস ডিগ্রি (হিসাবরক্ষণ, মার্কেটিং, পরিচালনা ইত্যাদি) অধ্যয়ন করছেন আন্তর্জাতিক ছাত্রদের জন্য মেরিট-ভিত্তিক স্কলারশিপ। বিশ্ববিদ্যালয়ের ডিন এছান ছাত্রদের জন্য একটি পৃষ্ঠায় বিস্তারিত জানানো আছে।

ECU University Scholarship – একু বিশ্ববিদ্যালয়ে উদ্যোক্তা ও ব্যবসায়িক প্রশিক্ষণ সংক্রান্ত ছাত্রদের জন্য স্কলারশিপ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *