7টি অনলাইন টুল যা আপনাকে একটি স্বপ্নের চাকরি পেতে সহায়তা করবে

7 Online tools which will help you to get a dream job

চাকরি খোঁজা সহজ নয়। The average corporate job 250টি CV বর্ণনা করে, যার মানে হল যে আপনি যদি আপনার স্বপ্নের চাকরি পেতে চান তবে আপনি কিছু কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হতে চলেছেন। এই কারণে আপনি একটি ইন্টারভিউ সুরক্ষিত করার জন্য সম্ভাব্য প্রতিটি টুলের সুবিধা নিতে চাইবেন।

কিন্তু ওয়েবে অনেকগুলি টুলস আছে, তাই কোথায় থেকে শুরু করতে হবে তা বলা কঠিন। এজন্য আমরা আপনার জন্য ইন্টারনেটে সাতটি সেরা চাকরিপ্রার্থী টুল সংগ্রহ করেছি।

অনলাইন দুনিয়ায় এগিয়ে যাওয়ার জন্য আপনাকে এই সমস্ত সরঞ্জামগুলি ব্যবহার করার দরকার নেই, তবে বিভিন্ন পরিস্থিতিতে প্রতিটি টুলসের অনেক মূল্য রয়েছে। আপনার CV নিখুঁত করা থেকে শুরু করে সাক্ষাত্কারের জন্য প্রস্তুতি পর্যন্ত, নিয়োগ প্রক্রিয়ার বিভিন্ন ধাপ রয়েছে। এই টুলসগুলো আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত সহায়তা করবে।

1. গ্লাসডোর

কিছু কাজ শুরুতে ভালো মনে হয় এবং তারপর দ্রুত খারাপ হয়ে যায়। সেখানেই গ্লাসডোর আসে ৷ ওয়েবসাইটটি লোকদের বেনামে তাদের কর্মীদের প্রতিক্রিয়া এবং রেটিং প্রদান করার অনুমতি দেয়, যার অর্থ আপনি দেখতে পাবেন যে প্রকৃত লোকেরা যে কোম্পানির জন্য কাজ করে সে সম্পর্কে আসলে কী ভাবছে৷

মার্কেটিং স্পিক এবং রিক্রুটমেন্ট ভিডিওর জন্য আশা করবেন না — আপনার স্বপ্নের কোম্পানি আসলে দুঃস্বপ্ন কিনা তা দেখতে গ্লাসডোর চেক করুন।

2. Payscale

একটি স্বপ্নের চাকরি পাওয়া এক জিনিস, কিন্তু  তার যোগ্য মূল্য প্রদান করা অন্য জিনিস। এটা সত্য যে 80%-এরও বেশি মানুষ তাদের স্বপ্নের চাকরির বিনিময়ে বেতন কাটবে, কিন্তু এমন কোনও কারণ নেই যে আপনি আপনার পছন্দের চাকরি পেতে পারেন না এবং এর জন্য অর্থ প্রদান করতে পারেন।

সেখানেই Payscale এর কাজ আসে। সাইটটি বড় ডেটা এবং ক্রাউডসোর্সিং ব্যবহার করে লোকেদের দেখাতে যে একই ধরনের কাজের জন্য একই ধরনের পেশাজীবীদের অর্থ প্রদান করা হচ্ছে। এটি জটিল শোনাতে পারে, কিন্তু এটি মূলত Netflix-এর মতো – একই ধরনের রুচির লোকেদের পছন্দ করা চলচ্চিত্রের সুপারিশ করার পরিবর্তে, আপনি যে ভূমিকার জন্য আবেদন করছেন তার জন্য ন্যায্য বেতন প্রদান করা ।

3. PROPERRESUMES.COM

এই সাইটটি চাকরিপ্রার্থীদের তাদের স্বপ্নের কাজ খুঁজে পেতে এবং সুরক্ষিত করতে একটি CV কীভাবে লিখতে হয় সে সম্পর্কে দরকারী টিপস দেয় যা নিয়োগকারীদের উপেক্ষা করা অসম্ভব। এটি পেশাদার CV লেখার  গুরত্বপূর্ণ বিষয় অফার করে, যা আপনি যদি আপনার CV এর জন্য কিছু সাহায্য কথা ভাবছিলেন তবে এটি ভাল খবর। আপনি যদি কাউকে আপনার পোর্টফোলিওতে কাজ করাতে চান,  তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি অর্থের বিনিময়ে সঠিক কাজ পাচ্ছেন।

4. eknowID

ইন্টারনেট এবং সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের উত্থানের জন্য, অনেকেরই অবদান রয়েছে। এই কারণেই অনেক নিয়োগকারী প্রার্থীদের নাম সার্চ ইঞ্জিনে গবেষণা করার জন্য সময় নেয়। eknowID সেই প্রক্রিয়াটিকে বিপরীত করার জন্য ডিজাইন করা হয়েছে, আপনাকে নিজেকে গবেষণা করতে এবং নিয়োগকর্তারা কী দেখবেন তা দেখতে দেয়। আপনি যদি এমন কিছু দেখতে পান যা আপনি পছন্দ করেন না, আপনি এটি পরিবর্তন করার চেষ্টা করার জন্য পদক্ষেপ নিতে পারেন।

5. MY INTERVIEW SIMULATOR

ইন্টারভিউ এর জন্য নিজেকে প্রস্তুত করা কঠিন হতে পারে কারণ আপনি কখনই জানেন না কী জিজ্ঞাসা করা হতে পারে। এর মানে, বন্ধু এবং পরিবারকে mock interview নেওয়ার জন্য বলা শুরু করার একটি ভাল উপায়, এবং MY INTERVIEW SIMULATOR আপনাকে mock question, audio prompt এবং text-based টিপস প্রদান করে এটিকে পরবর্তী ধাপে নিয়ে যেতে সহায়তা করবে।

6. GOOGLE ALERTS

আপনি যদি একটি নির্দিষ্ট চাকরির কথা মাথায় রেখে থাকেন, তাহলে Google Alerts নতুন শূন্যপদগুলির কাছাকাছি থাকার জন্য উপযুক্ত। শুধু আপনার ইমেল ঠিকানা এবং বিভিন্ন অনুসন্ধানের পদ লিখুন, যেমন- কোম্পানীর নাম, চাকরির শিরোনাম, খালি পদ এবং যখনই সেই শর্তগুলির সাথে মেলে এমন একটি নতুন web page তৈরি করা হবে তখন Google আপনাকে জানাবে৷

আরও ভাল, আপনি রিয়েল-টাইমে এই সতর্কতাগুলি পেতে পারেন। একজন নিয়োগকারী কতটা মুগ্ধ হবেন, যদি আপনি তাদের কাজের ভূমিকার জন্য একটি উপযোগী আবেদনপত্র পোস্ট করার এক ঘন্টার মধ্যে জমা দেন?

7. LINKEDIN

এটি প্রায় এতটাই স্পষ্ট যে এটি বলার অপেক্ষা রাখে না। বিশ্বের বৃহত্তম পেশাদার সামাজিক নেটওয়ার্কিং সাইট হিসাবে, LinkedIn আপনার CV এর জন্য একটি ভার্চুয়াল হাব থেকে চাকরির জন্য আবেদন করার ক্ষমতা এবং নিয়োগকারীদের সরাসরি বার্তা পাঠানোর সমস্ত কিছু অফার করে।

আপনি যদি সত্যিই আপনার স্বপ্নের চাকরি পেতে চান তাহলে আপনি LinkedIn এর অন্যান্য ফাংশন ব্যবহার করতে চাইবেন। আপনার শিল্প সম্পর্কে নিবন্ধ লিখুন এবং প্রাসঙ্গিক আলোচনা গোষ্ঠীতে যোগদান করুন। আপনার ভয়েস শোনান যাতে নিয়োগকারীদের কাছে যাওয়ার পরিবর্তে নিয়োগকারীরা আপনার কাছে আসে।

সৌভাগ্যক্রমে, কর্মসংস্থান অনুসন্ধানে আপনার দৃষ্টিভঙ্গি উন্নত করতে এই জাতীয় সরঞ্জামগুলি ব্যবহার করে, আপনি সাফল্যের জন্য সেট আপ করেছেন। বাকিটা আপনার উপর. শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *